Captcha Entry প্রসঙ্গঃ সময়ের মূল্য বুঝুন

অনলাইন থেকে আয় করতে চান? পরিশ্রমের পাশাপাশি অবশ্যই একাগ্রতা প্রয়োজন। পরিশ্রম, কষ্ট সেখানেই করা যায় যেখানে ফল কিছু ভাল হয়। যাক, আসল কথায় আসি। captchatrader.com এ ক্যাপচা এন্ট্রি কাজের কথা জেনেছিলাম বেশ কিছু দিন আগেই। সেই দিনি রেজিস্ট্রেশান করে কাজ শুরু করলাম। কিন্তু সমস্ত পরিশ্রম যেন বৃথা মনে হল। প্রথম ক্যাপচা আসতে সময় নেয় প্রায় ৪৫ সেকেন্ড। এমন কি কখনো কখনো দেখেছি ৭০ সেকেন্ড সময় নেয়। আমার ১$ আয় করতে প্রায় ১ সপ্তাহ সময় লেগেছিল। এবং প্রতিদিন প্রায় ২ ঘণ্টা সময় দিয়েছিলাম। captchatrader.com এ ১০,০০০ ক্রেডিট এ দেয় ১$। এখানে ১ ক্যাপচা=৭ ক্রেডিট। সে হিসেবে প্রায় ১৪২৫ ক্যাপচা এন্ট্রি করলে আয় হয় ১$। এবার হিসেব করুনতো প্রতি ক্যাপচা এন্ট্রি করতে যদি ৪৫ সেকেন্ড সময় নেয় তাহলে ১৪২৫ ক্যাপচা এন্ট্রি করতে কত সময় নেবে? হিসেব করলে দেখবেন, প্রায় ১৮ ঘণ্টা। এবার ভাবুন আপনি কি ১৮ ঘণ্টা কাজ করে ১$ আয় করতে চান? অবশ্য মাঝে-মাঝে ৪৫ সেকেন্ড এর কম সময় নেয়। তবে সেটা খুব rare.

আপনি যদি সত্যিই ক্যাপচা এন্ট্রি তে আগ্রহী হন, তাহলে এ কাজ করতে পারেন protypers.com এ। এখানে ইচ্ছে করলে আপনি দৈনিক ৫ ঘণ্টা কাজ করে কমপক্ষে ৩$ আয় করতে পারেন। আমার মনে হয় এটা নতুনদের জন্য একেবারে কম নয়। হাতের টাইপিং স্পীড ভাল হওয়া আবশ্যক। তাই আগে টাইপিংটা ভালভাবে শিখে নিলে আপনার আয় অনেক বাড়াতে পাড়বেন। রেজিস্ট্রেশান করবার পর কাজ শুরুর আগে নিয়মটা ভাল করে পড়ে নেবেন। বেশি ভুল করবেন না। কারন ভুলের মাত্রা বেশি হলে আপনার account permanently বন্ধ হয়ে যাবে। এখানে আমার প্রথম একটি account বন্ধ হয়ে গিয়েছিল প্রায় ২$ সহ। প্রথমেই এই পরাজয় সত্যিই আমার অনেক মন খারাপ করে দিয়েছিল। তাই সচেতন হয়ে, একাগ্রতার সাথে কাজ করুন। সফলতা নিশ্চয় আসবে। রেজিস্ট্রেশান এর জন্য protypers.com তে যান এবং রেজিস্ট্রেশান করুন। দেরি না করে কাজ শুরু করাই ভাল। আশাকরি ভাল করবেন।

এটা আমার প্রথম পোস্ট। ভুল-ত্রুটি ক্ষমা করে দিয়ে শুধরানোর সুযোগ দিবেন। Comment এর মাধ্যমে ভুল ধরিয়ে দিলে খুশিই হব। সবশেষে আপনার শুভ কামনায় শেষ করলাম।

Author: Nazmul Hasan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *