Craigslist এর কাজ করার জন্য প্রয়োজনীয় কিছু টিপস

প্রথমে আমি সবাই কে আমার সালাম জানাই । আজ যে বিষয়টি আপনাদের সামনে তুলে ধরছি তা হল  Craigslist । এটা সম্পকে আমাদের প্রায় অনেকের কমবেশি কৌতুহল আছে । Craigslist এর কাজ করতে কি কি লাগে তা তুলে দরলাম ।

আমদের কাজের জন্য যা যা দরকার 

প্রথমে আপনার  কম্পিউটার এ একাদিক ব্রাউজার থাকতে হবে । আইপি   change করার জন্য একটি   software লাগবে । তারপর  USA এর আইপি এবং ফোন নাম্বার লাগবে ।

আপনি আপনার Computer এর আইপি পরিবরতন করার জন্য  socks নামক একটি  Software  Google থেকে Dowmload  করে নিতে পারবেন । Download করার পর জিপ ফাইলটিকে আনজিপ করে     করে নিতে হবে । তারপর আপনার ক্রয়কৃত আইপির আইডি এবং পাসওয়ারড দিয়া লগিন করতে হবে । লগিন করার পর World অনেক  Country নামসমূহ আসবে । তারপর আপনি  USA এর উপর ক্লিক করুন । এবার আপনার সামনে  USA  এর বিভিন্ন State এর আইপি  আসবে । তারপর আপনি যে   State তে কাজ করতে চান তার উপর ক্লিক করুন । তারপর ঐ  State এর আইপি গুলো দেক্তেঁ পারবেন । এবার আপনি ভাল মানের আইপি সিলেক্ট করে তার অপর Right বাটনে ক্লিক করে   Obtair to> Dafault এ ক্লিক করতে হবে । এবার  আমরা   এর নিচের দিকে সবুজ আলো দেকতে পারব ।এখন বুজতে পারব কাজ করার জন্য উপজুগি হইছে। আর আইপি check করার জন্য আপনি   গিয়ে লিখুন   what is my ip?  আর তখন আপনার আইপি দেকতে পারবেন। আর আইপির Uptime 03:00:00 থেকে 10;00:00 কিনা দেকে নিতে হবে। কারণ এগুলো ভাল মানের আইপি।

পোস্ট লাইভ করা বা লাইভ হল কিনা তা বোঝার উপায়

এখন আমরা দেখব কিভাবে পোস্ট দিতে হবে এবং পোস্ট লাইভ হল কিনা। আপনি আপনার বায়ারের কাছ হতে পোস্ট দিবার জন্য যে লিঙ্ক গুলো পেয়েছেন তা একটি এক্সেল সীট এ রাখুন। তারপর আপনি যে সেকশনে কাজ করতে চান সেই সেকশন সিলেক্ট করলে একটি ফর্ম আসবে। ঐ ফর্ম এ আপনার পোস্ট এর Title ,লোকেশন, ইমেইল, পোস্ট এর বরননা দিয়ে এভাবে পুরন করতে হবে। তারপর নিচের দিকে   Continue বাটনে ক্লিক  করুন। তারপর আপনার মেইল এ   Confermation মেইল আসবে তারপর  confirmation link এ ক্লিক করে তারপর এগ্রি বাটন এ ক্লিক করুন। তারপর একটি পেজ আসবে সেখানে আপ্নে দেকতে পারবেন আপনার পোস্ট টি লাইভ হয়েছে কিনা। লাইভ হলে মোবাইল নাম্বার চাবেনা। আর পোস্ট লাইভ না হলে মোবাইল নাম্বার চাবে। আর যে সব  state তে জনগন কম সেয় সব  City তে মূলট পোস্ট লাইভ হয়। আর ভাল কোন  City তে পোস্ট লাইভ করতে আপনাকে Phone নাম্বার  Use করতে হবে। তবে নাম্বার যত কম   Useকরতে পারবেন তত বেসি লাভ হবে। আর আপনাকে  Must be দরজ সহকারে পোস্ট দিতে হবে যে পর্যন্ত পোস্ট লাইভ না হয়। আপনাকে Craiglist এর কাজ পাওয়ার জন্য বিভিন্ন  Freelancingমার্কেট এ কাজ পাওয়ার জন্য বিট করতে পারেন। এছাড়া আমাদের দেশে অনেক বর ভাই আছে  তাদের কাজ থেকেও কাজ নিয়ে করতে পারেন যদি আপনি কাজ পারেন। এছাড়া আপনি তাদের কাজ থেকে কাজ সেকার পর ও করতে পারেন। আশা করি আপ্নারা এভাবে কাজ করতে পারবেন। সবাই কে ধন্যবাদ দিয়ে শেষ করসি।

আর কোন সাহায্য ও জিজ্ঞাসা থাকলে কমেন্ট করুন । ধন্যবাদ সবাইকে ।

1 thought on “Craigslist এর কাজ করার জন্য প্রয়োজনীয় কিছু টিপস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *