fileserve: ফাইল আপলোড করে ইন্টারনেটে টাকা আয়

ফাইল আপলোড করে আপনি আয় করতে পারেন বিভিন্ন প্রতিস্ঠান থেকে। এজন্য ফাইলসার্ভ একটি বড় প্রতিস্ঠান। তাদের সাইটে গিয়ে নিজের নাম লেখার (বিনামুল্যে অথবা প্রিমিয়াম মেম্বারশীপ), ফাইল আপলোড করুন। যে কেউ ডাউনলোড করলে আপনি অর্থ পাবেন। অর্থের পরিমান নির্ভর করে কোন দেশ থেকে, কতবার ডাউনলোড করা হয়েছে এবং ডাউনলোড ফাইলের সাইজ কত। অনেক কোম্পানী আমেরিকা-বৃটেন-কানাডার ডাউনলোডের জন্য টাকা দেয়, এরা দেয় সব দেশের জন্যই।
হিসেবটা এমন, বিশ্বের দেশগুলিকে ৪টি ভাগে ভাগ করা হয়েছে। এ হচ্ছে আমেরিকা, বৃটেন এবং কানাডা। বি হচ্ছে ফ্রান্স, জার্মানী, স্পেন, ইত্যালি, অষ্ট্রেলিয়া ইত্যাদি দেশ। সি হচ্ছে রাশিয়া, পোল্যান্ড, চেক থেকে শুরু করে জাপান, সিংগাপুর, মালয়েশিয়া, কাতার, কুয়েত, সৌদিআরব, দক্ষিন আফ্রিকা, ব্রাজিল ইত্যাদি দেশ। আর শেষ ভাগে বাকি দেশগুলি।
আপনার ফাইল যদি ৫০ মেগাবাইটের মধ্যে হয় তাহলে প্রতি ১ হাজার এ ক্যাটাগরীর ডাউনলোডের জন্য পাবেন ৩ ডলার, ডি ক্যাটাগরীতে ০.৫০ ডলার। ফাইল সাইজ ৪৫০ থেকে ১ গিগাবাইট হলে এ ক্যাটাগরিতে ২৫ ডলার, ডি ক্যাটাগরীতে ৫ ডলার। অন্য দুই ক্যাটাগরীর অর্থ এদের মাঝামাঝি।
কাজ কিভাবে করবেন;
. তাদের সাইটে গিয়ে ফরম পুরন করে সদস্য হবেন (বিনামুল্যে)।
. ফাইল আপলোড করবেন (১ মেগাবাইট থেকে ১ গিগাবাইট পর্যন্ত সাইজ গ্রহনযোগ্য)।
. আপলোডের পর সেটা ডাউনলোডের একটি লিংক পাবেন। তাকে ব্যবহার করুন আপনার ওয়েবসাইট, ব্লগ, ফেসবুক, ইমেইল ইত্যাদি যে কোন যায়গায়।
. টাকা উঠানোর জন্য পেপল বা অন্য পদ্ধতি জানিয়ে দিন। কেউ ডাউনলোড করলেই আপনার একাউন্টে টাকা জমা হবে।
এফিলিয়েশন
ফাইল আপলোড ছাড়াও তাদের প্রচারে সহায়তা করে টাকা আয় করতে পারেন। তাদের এফিলিয়েশনের জন্য ফরম পুরন করুন, এরপর আপনার কোডটি ব্যবহার করুন ওয়েবপেজ, ব্লগ, ফেসবুক, ইমেইল সব যায়গায়।
যখনই কেই সেই লিংকে ক্লিক করে তাদের সদস্য হবেন এবং নিজে অর্থ উপার্জন করবেন, আপনি তার ২৫% কমিশন পাবেন।
এছাড়া আপনার মাধ্যমে কেউ প্রিমিয়াম মেম্বার হলে সেখানেও পাবেন ৫% কমিশন।
অন্যান্য কোম্পানী থেকে এর একটি বড় সুবিধে হচ্ছে যে কেউ যে কোন দেশ থেকে নিজের পরিচয় না জানিয়েই ডাউনলোড করতে পারেন। অন্যান্য নিয়ম হচ্ছে, ১ মেগাবাইটের নিচের ফাইল গ্রহনযোগ্য না। পেমেন্ট দেয়া হয় পেপল, ওয়েবমানি, এলার্টপে ইত্যাদি ব্যবস্থায়। সর্বনিম্ন ২০ ডলার না হলে পেমেন্ট দেয়া হয় না।
আরো জেনে নিতে পারেন তাদের ওয়েবসাইট থেকে।
www.fileserve.com

Author: kalponik

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *