Lattest উইন্ডোজ ১০’র স্বয়ংক্রিয় আপডেট

windows_10

টেক জায়ান্ট মাইক্রোসফটের সর্বশেষ অপারেটিং সিস্টেম ‘উইন্ডোজ ১০’ সবার কম্পিউটারে ইনস্টল করার জন্য যেন উঠেপড়ে লেগেছে নির্মাতা প্রতিষ্ঠানটি। কিছুদিন আগেই মাইক্রোসফট উইন্ডোজ ৭ ও উইন্ডোজ ৮ ব্যবহারকারীদের ফ্রি আপগ্রেডের সুযোগ দেয় কর্তৃপক্ষ। আর এবার স্বয়ংক্রিয়ভাবেই অপারেটিং সিস্টেমটি আপগ্রেড হবে।
এ পর্যন্ত ১০ কোটিরও বেশি যন্ত্রে উইন্ডোজ ১০ আপডেট হয়েছে। এখন মাইক্রোসফট আরো সাহসী সিদ্ধান্ত নিতে চলেছে। মাইক্রোসফট জানায়, ২০১৬ সালের প্রথম দিকেই উইন্ডোজ ১০ আপগ্রেডের জন্যে ‘রেকমেন্ডেন্ট আপগ্রেড’ ঘোষণা করবে মাইক্রোসফট।
নতুন ব্যবস্থায় বিদ্যমান অপারেটিং সিস্টেমেই একটি পপ আপ নোটিফিকেশন আসবে। সেখানে আপগ্রেড করে নেওয়ার অপশন থাকবে। এটি দেখাবে উইন্ডোজ সিস্টেম আপগ্রেড ফিচারে। যদি পিসি বা ল্যাপটপে অটোমেটিক আপডেট অপশনটি চালু থাকে, তবে তা স্বয়ংক্রিয়ভাবেই আপগ্রেড হবে। পরে একটি ডায়ালগ বক্স পপ হয়ে আপগ্রেডের অনুমতি চাইবে। তবে স্বয়ংক্রিয় অপশনটি বন্ধ করে রাখলে একের পর এক নোটিফিকেশন আসতে থাকবে না।
এদিকে, আপগ্রেড করার পরও যদি সমস্যা হয় তাহলে কেউ পুরনো উইন্ডোজে ফিরে যেতে পারবেন ৩১ দিনের মধ্যে। উইন্ডোজে আগের সংস্করণের পুরোটা কপি হয়ে থাকবে। উইন্ডোজ ১০ ভালো না লাগলে পুরনোতে ফিরে যেতে অপশনটি রাখা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *