Windows 7-এর logon Screen পরিবর্তন

Windows 7-এর logon Screen পরিবর্তন করুন সহজেই । নিজেদের ডেস্কটপটি customize করার জন্য সব সময় আপ্রান চেষ্টা করেন আমার এই আইটেকটা তাদের জন্যই লিখলাম। পিসির desktop background পরিবর্তন করার মত ছোট্ট একটা registry tweak-এর মাধ্যমে Windows 7-এর Logon Screen পরিবর্তন করা যায়। অনেকই হয়ত tricks-টা জেনে থাকতে পারেন, যারা জানেন না post-টা তাদের জন্য। তাহলে, নিচের ধাপগুলো অনুসরণ করে নিজের পছন্দমত ছবি দিয়ে Logon Screen Customize করে ফেলুন।

১. regedit-এ যান। regedit-এ যাওয়ার জন্য start menu-এর Search box-এ regeditলিখুন এবং regedit select করুন। তবে এক্ষেত্রে খেয়াল রাখতে হবে যদি অন্য কোন ভুল হয় তাহলে operating system-এর ঝামেলা হতে পারে।

২. regedit-এ নিচের path follow করুনঃ
HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\Authentication\LogonUI\Background

৩. ডানপাশে OEMBackground-এ double click করুন এবং এর value “1” set করুন। regedit close করুন।

regedit-এর HKEY_LOCAL_MACHINESOFTWAREMicrosoftWindowsCurrentVersionAuthenticationLogonUIBackground
৪. এবার আপনার পছন্দের Logon screen image-এর নাম পরিবর্তন করুন BackgroundDefault.jpg। এক্ষেত্রে image size 256KB -এর বেশি হওয়া যাবে না। image-টি copy করুন।

 

৫. এবার নিচের Directory-তে যানঃ
C:\Windows\System32\oobe
info নামে একটা folder create করুন। info-তে ঢুকে Backgrounds নামে আরেকটা folder create করুন। এবার Backgrounds folder-এ প্রবেশ করে আপনার BackgroundDefault.jpg-টি paste করুন। অনেক সময় cracked Windows 7-এ folder এবং image-আগে থেকেই থাকতে পারে, সেক্ষেত্রে আপনার image-টি দিয়ে আগের image-টি replace করুন।
হয়ে গেল ।

এবার logout/restart দিন আর পরিবর্তনটা দেখুন।

Author:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *