এক অ্যাপে সব ফায়ার সার্ভিস স্টেশনের নম্বর

mobile phone and books

এই প্রথম সারা দেশের সব ফায়ার সার্ভিসের স্টেশন এর নাম্বার নিয়ে সাজানো হয়েছে একটি এন্ডয়েড অ্যাপস।আর এই অ্যাপটি পাওয়া যাচ্ছে প্লে স্টোরে। বাংলাদেশে অনেক বড় বড় অ্যাপস কোম্পানি থাকলেও এরকম একটি অতিব প্রয়োজনীয় অ্যাপস তৈরি করেছেন আমাদের কুমিল্লা জেলার আদর্শ উপজেলার, কালির বাজার ইউনিয়নের, বল্লভপুর(বুধনাগ) গ্রামের আরিফুল ইসলাম (অভি)। তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে অনার্স ১ম বর্ষের ফাইনাল পরিক্ষা দিয়েছেন বাংলা বিভাগ থেকে।

স্মার্টফোনের জন্য তৈরি এই অ্যাপটিতে সারা দেশের সব ফায়ার সার্ভিস স্টেশন নাম্বার সহ অদিদপ্তর কর্মকর্তা,ওয়্যার হাউজ ইন্সপেক্টর, ট্রেনিং কমপ্লেক্স কর্মকর্তাদের ব্যবহৃত সরকারি নাম্বার সমূহ নিয়ে। যা যে কোন মূহূর্তে আপনি খুব সহজেই আপনার বিভাগ, জেলা, স্টেশন এর নাম সার্চ করে পেয়ে যাবেন আপনার প্রয়োজনীয় নাম্বারটি। 

অ্যাপটিতে আরো যা থাকছে, আগুন কি, আগুন সম্পর্কে ধারনা, আগুন কেন লাগতে পারে, আগুন লাগলে করনীয়, প্রাথমিক চিকিৎসা সহ আরও সতর্ক মূলক লেখা।

অভি আমাদের কে জানান, আগুন লেগে গেলে আমরা যেভাবেই হোক চেষ্টা করি আগুব নেভাতে। তবে আগুন নেভানোর জন্য প্রয়োজন হয় ফায়ার সার্ভিসে। কিন্তু আমরা কয় জনেই বা ফায়ার সার্ভিসের নাম্বার রাখি। আর এই চিন্তা থেকেই বাংলাদেশের সব গুলো ফায়ার সার্ভিসের স্টেশন অফিসারদের ব্যবহৃত সরকারী নাম্বার সমূহ নিয়ে Bd Fire Service Phonebook এই সফটওয়্যারটি তৈরি করেছি।

এপপ্সটি পাওয়া যাবে প্লে স্টোরে। প্লে স্টোর এ গিয়ে BD Fire Service Phonebook লিখে চার্চ দিলে চলে আসবে অথবা এই লিঙ্ক এ ক্লিক করতে পারেন।

https://play.google.com/store/apps/details?id=arif.bd.fireservice

 

আমাদের কুমিল্লা আইটির পক্ষ থেকে তাকে জানাই অভিনন্দন। শুভ কামনা রইল তার জন্য।

 

Author:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *