ওয়ার্ডপ্রেস ব্লগে নতুন পোষ্ট লিখার উপায়

ওয়ার্ডপ্রেস ব্লগে নতুন পোষ্ট লিখার উপায় : আপনি যেভাবে ওয়ার্ডপ্রেস ব্লগে বা কুমিল্লা আইটিতে লেখা প্রকাশ করবেন তার সম্পূর্ণ পদ্ধতি নিচে দেয়া হলো ।

প্রথমত, আপনাকে আপনার ওয়ার্ডপ্রেস ব্লগে(এখানে কুমিল্লা আইটিতে) Username ও Password দিয়ে লগিন করতে হবে – কুমিল্লা আইটিতে লগিন । একাউন্ট না থাকলে রেজিস্টার করুন ।

তারপর, লগিন সফল হলে, আপনাকে Dashboard এ নিয়ে যাওয়া হবে । সেখানে POST অপশন হতে Add New অপশনে যাবেন ।

তারপর যেভাবে পোষ্ট লেখবেন নিম্নে বর্ণনা দেয়া হলো :

ওয়ার্ডপ্রেস ব্লগে নতুন পোষ্ট লিখার উপায়
  1. HEADLINE -(আপনার লেখার বিষয় )মার্জিত ভাষায় সংক্ষিপ্ত শিরোনাম । এটি হলো পোষ্ট টাইটেল ।
  2. আপনার অভিনন্দন দিয়ে মূল কন্টেন্টটির বিষয়ে লিখুন ।
  3. Category    –  আপনার পোষ্টের জন্য সুন্দর ও মানানসই Category নির্বাচিত করুন ।
  4. TAG = Keyword বা  TAG  যোগ করতে  TAG  লেখার জায়গায় আপনার  TAG বা  Keyword টি লেখে Enter এ চাপ দিন এড হয়ে যাবে । একাধিক Keyword বা  TAG যোগ করতে কমার ব্যবহার করুন ।
  5. PUBLISH  – লেখাটি প্রকাশ করতে PUBLISH এ ক্লিক করুন ,তাহলেই আপনার পোষ্টটি ব্লগে প্রকাশিত হয়ে যাবে।

ওয়ার্ডপ্রেস কিভাবে শিখব

ওয়ার্ডপ্রেস শিখা সহজ । এখন ওয়ার্ডপ্রেস শেখার জন্য ইন্টারনেটে ভুড়ি ভুড়ি ওয়েবসাইট পাবেন যখান থেকে ফ্রিতে ওয়ার্ডপ্রেস শিখতে পারবেন । ওয়ার্ডপ্রেস শিখতে আগ্রহী হলে কমেন্টে জানান ।

ওয়ার্ডপ্রেস টিউটোরিয়াল pdf

ওয়ার্ডপ্রেস টিউটোরিয়াল pdf কেন দরকার যদি সব এক ওয়েবসাইটেই পাওয়া যায় । ওয়ার্ডপ্রেস টিউটোরিয়াল pdf ডাউনলোড করে কেন শুধু শুধু স্পেস নষ্ট করবেন । ওয়ার্ডপ্রেস শিখতে আপনি আগ্রহী হলে কমেন্টে জানাতে পারেন ।

ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট তৈরি

ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট তৈরি বা ব্লগ তৈরি খুবই সহজ । এখন ওয়ার্ডপ্রেস শেখার জন্য ইন্টারনেটে অনেক ওয়েবসাইট পাবেন যখান থেকে ফ্রিতে ওয়ার্ডপ্রেস শিখতে পারবেন । ওয়ার্ডপ্রেস শিখতে আগ্রহী হলে জানাবেন লিংক গুলো শেয়ার করব ।

ওয়ার্ডপ্রেস শিখুন

ফ্রিতে বা অল্প খরচে সুন্দর ব্লগ বা ওয়েবসাইট বানাতে ওয়ার্ডপ্রেস শিখুন । ওয়ার্ডপ্রেস শিখার জন্য আপনাকে কোনো পেইড কোর্স নিতে হবেনা । এখন ইন্টারনেটই সব পাবেন । গুগল এ বা ইউটিউবে সার্চ করলে অনেক টিউটোরিয়াল পাবেন যেখান থেকে সহজেই ওয়ার্ডপ্রেস শিখতে পারবেন ।

Author: Biddut

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *