AD এর পূর্ণরূপ কি ? | AD সম্পর্কে বিস্তারিত জানুন

AD এর পূর্ণরূপ কি

আপনি কি জানতে চান AD এর পূর্ণরূপ কি ? , AD এর ইতিহাস ? , কীভাবে এল AD ?,AD কেন ব্যবহার করা হয় ? , AD কি ?/AD এর কাজ কি ? তাহলে এই পোষ্টটি আপনার জন্যই । AD সম্পর্কে কোনো প্রশ্ন থাকলে মন্তব্য করুন ।

AD এর পূর্ণরূপ হল Anno Domini

BC এর পূর্ণরূপ Before Christ

BCE এর পূর্ণরূপ Before Common Era

CE এর পূর্ণরূপ Common Era

(আঃ) বা আলাইহিসসালাম এর অর্থ তার উপর শান্তি বর্ষিত হোক । (عَلَيْهِ ٱلسَّلَامُ‎)

AD এর পূর্ণরূপ After Death না Anno Domini

এটি মধ্যযুগীয় ল্যাটিন শব্দ। এর অর্থ “আমাদের প্রভুর বছরে”। এই শব্দটি ঈসা(আঃ)এর পর পরবর্তী বছর উপস্থাপন করতে ব্যবহৃত হয়। কখনও কখনও এডি After Deathও পূর্ণরূপ করা হয় যা সম্পূর্ণ ভুল। প্রকৃতপক্ষে, এটি একটি ভুল ধারণা কারণ এডি এবং বিসি উভয়ই পৃথক পৃথকভাবে গণনা উপস্থাপন করতে ব্যবহৃত হয়, এবং বিসি / BC এর পূর্ণরূপ Before Christ । তাই অনেকে এই শব্দটিকে ভুল বুঝে।

এডি আবিষ্কার করেছিলেন ডিওনিসিয়াস এক্সিগিউস নামে এক সন্ন্যাসী।এটি ডায়োক্লেটিয়ান যুগকে প্রতিস্থাপন করেছিল যা পুরানো ইস্টার টেবিলে ব্যবহৃত হয়েছিল।পোপ সেন্ট জন I দ্বারা নির্দেশিত হিসাবে ইষ্টারের সঠিক তারিখ নির্ধারণের জন্য ডায়োনিসিয়াস এক্সিগিউস এই শব্দটি তৈরি করেছিলেন । ই পদ্ধতির আগে, অন্যান্য পদ্ধতিগুলি যা ইস্টারের জন্য তারিখটি সন্ধান করতে ব্যবহৃত হয়েছিল তা বিভ্রান্তির কারণ হয়েছিল,যেমন আলেকজান্দ্রার যুগে উদ্ভূত একটি ৫৩২ বছরের ক্যালেন্ডার চক্র।

AD কেন ব্যবহার করা হয় ?

বিসি / এডি এর মূল উদ্দেশ্য হ’ল একটি ডেটিং সিস্টেম তৈরি করা যা যিশু(আঃ) [খ্রিষ্টের] জন্মকে বিশ্ব ইতিহাসের বিভাজনকারী স্থান হিসাবে গড়ে তুলতে পারে।যাইহোক, এটি বিশ্বাস করা হয় যে যিশু ১ খ্রিস্টাব্দে জন্মগ্রহণ করেন নি, তিনি যখন জন্মগ্রহণ করেছিলেন তখন খ্রিস্টপূর্ব ৬-৪ এর কাছাকাছি সময়ে। সুতরাং, এই ডেটিং সিস্টেম অনুসারে, খ্রিস্টপূর্ব ৫০০ এর অর্থ যীশু(আঃ) জন্মের ৫০০ বছর আগে। এবং, ২০০০ খ্রিস্টাব্দের অর্থ যীশু জন্মের প্রায় ২০০০ বছর পরে।

সার্চ দিয়ে যেকোনো পূর্ণরূপ খুঁজে বের করুন :





আরও পড়ুন :
সকল পূর্ণরুপ এর তালিকা : পূর্ণরূপ কি | পূর্ণরূপ কালেকশন

নামের অর্থ জানার ওয়েবসাইট :
Bangla নামের অর্থ | আরবি নামের অর্থ বাংলা | 100,001+ শিশুর নামের অর্থ জানুন বাংলা
পূর্ণরূপ কালেকশন

Author: Shahriar Ahmed Biddut

I am a student , freelancer, blogger, web designer and WordPress Developer .I have learnt HTML5 , CSS3 , Javascript , Bootstrap , Jquery & Bootstrap for designing purposes and php & mysql for backend development . I also use elementor to design wordpress pages.

Leave a Reply